Translate

NID Card পাবেন অনলাইনেই | Download NID Card from Online

নতুন ভোটারদের জন্য সুখবর !! । NID Card এর জন্য আপনাকে আর Election Commission Bangladesh এর অফিসে যেতে হবে না 

। 

আপনারা এখন থেকে অনলাইনেই পাবেন NID CARD.

কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাক ... 

যদি আপনাদের বুঝতে সমস্যা হয় তাহলে ছবিতে ক্লিক করে ভিডিও টি দেখে দেখে করতে পারেন।




খুব সংক্ষেপে সহজভাবে অনলাইনে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করার উপায় দেয়া হল। এই পদ্ধতিতে আপনি এনআইডি অরজিনাল কপি পাবেন অনলাইনেই। যারা ভোটার হওয়ার জন্য ছবি তুলেছেন কিন্তু এনআইডি পাননি, তারা এনআইডি কার্ডের অনলাইন কপি সংগ্রহ করতে ভোটার নিবন্ধন ফরমের স্লিপ নম্বর ব্যবহার  করতে পারেন।

NID ডাউনলোড করার উপায়ঃ

NID ডাউনলোড স্টেপ ১ – NID নম্বর সংগ্রহঃ

যদি আপনার কাছে জাতীয় পরিচয় পত্রের নম্বর থাকে, তাহলে ২য় ধাপে যান। আর আপনি যদি এনআইডি কার্ডের জন্য ছবি তুলে থাকেন কিন্তু এখনো জাতীয় পরিচয়পত্র পাননি, তাহলে এই ধাপ থেকেই শুরু করুন।

NID ডাউনলোড স্টেপ ২ঃ

কম্পিউটারের যেকোনো ব্রাউজার ওপেন করুন তারপর এই লিঙ্কে যান (https://services.nidw.gov.bd/voter_center) এবং নিবন্ধন ফরমের স্লিপ নম্বর, আপনার জন্ম তারিখ ও ক্যাপচা সঠিকভাবে পূরণ করুন তারপর আপনার জাতীয় পরিচয় পত্রের নাম্বার সংগ্রহ করুন।

এরপর এই নাম্বার দিয়ে অনলাইনে জাতীয় পরিচয়পত্র ডাউনলোড করুন।

কিন্তু বিভিন্ন সময়ে বিভিন্ন জনের ক্ষেত্রে আমাদের জাতীয় পরিচয় পত্রে ভুল চলে আসে এটা অসাবধানতাবশত অথবা সার্টিফিকেটে ভুল ইনফরমেশনের জন্য অথবা তথ্য সংগ্রহকারীর অসাবধানতার কারণে । বর্তমানে নির্বাচন কমিশন থেকে জাতীয় পরিচয়পত্রের ভুল সংশোধনের আবেদন অনলাইনে গ্রহণ করা হচ্ছে । যে আবেদনটা পড়বে সরাসরি আপনার নিকটস্থ নির্বাচন অফিসে অথবা আগারগাঁও হেড অফিসে গিয়ে কাজ করতে হতো তা এখনো অনলাইনে করা যাচ্ছে ।

আপনারা কমেন্ট করে জানলে এই বেপারে পরবর্তীতে কোন পোস্ট দিব।। 

ধন্যবাদ! ভাল থাকবেন সবাই।  


Post a Comment

0 Comments