Translate

বাংলাদেশের জনপ্রিয় ৫ টি গাড়ি | 5 popular car in bd

বাংলাদেশের জনপ্রিয় ৫ টি গাড়ি :


কেমন আছেন সবাই? আসা করি সবাই ভালই আছেন! আজকের পোষ্টটি পরলে আপনারা জানতে পারবেন বাংলাদেশের ৫টি জনপ্রিয় গাড়ি সম্পর্কে। যেই গাড়িগুলো বাংলাদেশে সব চেয়ে বেশি ব্যবহার করা হয়। চলুন কথা না বাড়িয়ে শুরু করি।। 

টয়োটা করলা(Toyota Corolla) ঃ 
দুনিয়া জুরেই টয়োটা করোলা সব থেকে বেশি বিক্রিত গাড়ির মধ্যে একটি।  
সুরুতেই যেই গাড়ির কথা বলবো তা হল টয়োটা করলা। এটি হল বাংলাদেশের সব থেকে বেশি জনপ্রিয় গাড়ি। বাংলাদেশের বেশির ভাগ মানুষের পছন্দের তালিকায় রয়েছে এই গাড়িটি। রাস্তায় বের হলে সব থেকে বেশি যেই গাড়িটি চোখে পরে সেটা হল  টয়োটা করলা। এই গাড়িটির মূল্য ১০-১৩ লক্ষ টাকা বা তার একটু বেশি হবে।


টয়োটা নোয়া(Toyota Noah) ঃ  
 এরপর যেই গাড়িটির কথা বলবো সেটা হল টয়োটা নোয়া। ২০০১ সালে গাড়িটি বাংলাদেশের বাজারে আসে। এটাকে ফ্যামিলি কার বলা যায়। বিশেষ করে যারা প্রবাসী তারাই এই গাড়িটি বেশি পছন্দ করেন। এই গাড়িটি ১৪ সিটের হওয়ায়, এটি নিয়ে পারিবারিক ঘুরতে জাওা, পিকনিক করা, পরিবারের সবাই এক সাথে ঘুরার জন্য এই গাড়িটি পারিবারিক গাড়ি হিশেবে পরিচিত । এই গাড়িটির মূল্য ২০-২৫ লক্ষ টাকা বা তার একটু বেশি হবে। 


পাজারু(Mitsubishi Pajero) ঃ 
এরপর তিন নাম্বারে রয়েছে পাজারু গাড়ি। ১৯৮২ সালে গাড়িটি বাংলাদেশের বাজারে আসে এটি একটি বিলাশ বহুল গাড়ি। যাদের গাড়ি কেনার জন্য ১ কটি টাকা বাজেট তারাই এসব গাড়ি কিনে থাকে ক্ষমতাবান লোকেদের পছন্দের তালিকায় রয়েছে এই গাড়িটি । এই গাড়িটির মূল্য ৭০-৯০ লক্ষ টাকা বা তার একটু বেশি হবে। 


টয়োটা এলিওন(Toyota Allion) ঃ  
বাংলাদেশের প্রেক্ষাপটে বিলাসবহুল গারিগুলর মধ্যে টয়োটা এলিওন অন্যতম। গাড়িটি বিলাসবহুল,  স্টাইলিশ এবং একই সাথে আরামদায়ক ও বটে। গাড়িটি ২০০১ সালে বাংলাদেশে যাত্রা শুরু করে। এটিও একটি বিলাসবহুল জনপ্রিয় গাড়ি। এটি টয়োটা ব্রান্ডের ভিন্ন একটি মডেল। এই গাড়িটির মূল্য ২০-২৫ লক্ষ টাকা বা তার একটু বেশি হবে।  


টয়োটা এক্সসিও(Toyota Axio/Pro box/ Fielder) ঃ  
সব শেষে তিনটি গাড়ি তালিকার পঞ্চম অবস্থানে রয়েছ  সেটা হল টয়োটা এক্সসিও, টয়োটা প্রবক্স, টয়োটা ফিল্ডার। এটাও খুব জনপ্রিয় গাড়ি। 


কিছুটা সস্তা হওয়ায় টয়োটা এক্সিও কে গরিবের এলিওন বলা হয়ে থাকে। যাদের বাজেট একটু কম যেমন ১০-১৫ লক্ষ টাকা তারাই টয়োটা এক্সসিও গাড়িটি কিনে থাকে। 

টয়োটা প্রবক্সঃ 
টয়োটা প্রবক্স কম বাজেটের মধ্যে একটু বড় ও আরামদায়ক গাড়ি। এইতির বাজেটের জন্য এই গাড়িটি মানুষের কাসে বেশি পছন্দ। যাদের বাজেট কম যেমন ৭-১০ লক্ষ টাকা তারাই টয়োটা প্রবক্স গাড়িটি কিনে থাকে। 


টয়োটা ফিল্ডার ঃ 
টয়োটা ফিল্ডারকে টয়োটা প্রোবক্সের স্টাইলিস ভার্সন বলা হয়। এই গারিটিতে পাবেন দারুণ সব ফিচার ও বড় জায়গার সুবিধা। তাই প্রবক্সের থেকে ফিলদারের দামটাও একটু বেশি। এই গাড়িটির মূল্য ১২-১৭ লক্ষ টাকা বা তার একটু বেশি হবে। 

শুধুমাত্র দেখার  কিংবা দেখার চলার উপর নির্ভর করে গাড়ি কেনা ঠিক না, গাড়ি কেনার সময় ভিতরের জায়গা বড় কিনা,জ্বালানী সাশ্রয়ী কিনা এবং উঁচুনিচু রাস্তায় চলার ক্ষমতা দেখেই কিনতে হয়।সব দিক বিবেচনা করে টয়োটা বাংলাদেশের সেরা এবং বেশি বিক্রিত গাড়ি । 
 
আজকের মত এখানেই শেষ করছি । ধন্যবাদ সবাইকে! 

Post a Comment

0 Comments