Translate

কিভাবে Youtube Monetization পাবেন | How to get Monetization on youtube



যারা ইউটিউব এ কাজ করছেন অথবা কাজ করবেন ভাবছেন প্রত্যেকেরই একটা স্বপ্ন থাকে ইউটিউব থেকে টাকা ইনকাম করবেন। আমার ও তেমন এ স্বপ্ন ছিল । কিন্তু সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিতে অনেক গুল ধাপ পার হতে হয়। 

প্রথমে আপনাকে একটা ইউটিউব চ্যানেল খুলতে হবে তারপর তাতে আপনি যেরকম কাজ পারেন তেমন ভিডিও দিতে হবে। ইউটিউবের প্রথম শর্ত হল আপনার চ্যানেল এর ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘণ্টা ওয়াচ টাইম হতে হবে। 

এটাই হচ্ছে প্রথম বাধা, অনেকেই এই শর্ত পুরন করতে না পেরে ইউটিউব ছেরে দেয়। এই মধ্যে আবার কথা আছে, আপনি অন্য কার ভিডিও কপি করে যদি আপলোড করেন তবে কপিরাইট ক্লাইম হয়ে যাবে। আর এমন ভুল যদি তিন বার করেন তবে আপনার চ্যানেল টি সাসপেন্ড করে দিবে ইউটিউব। তাই সব কিছু মাথায় রেখেই আপনাকে কাজ করে যেতে হবে। 
 
যখন আপনি  ১০০০ সাবস্ক্রাইবার ও ৪০০০ ঘণ্টা ওয়াচ টাইম ফুলফিল করবেন এরপর ইউটিউব আপনার চ্যানেল টি রেভিউ করবে। তারপর সব কিছু ঠিক থাকলে আপনার চ্যানেলের মনিটাইজেশন অন করে দিবে। 


এরপরের শর্ত হল আপনাকে ১০ ডলার ইনকাম করতে হবে। আপনার অ্যাকাউন্ট এ ১০ ডলার হবার পরে আপনার ঠিকানা ভেরিফাই করার জন্য ইউটিউব আপনাকে একটা চিঠি পাঠাবে আপনার থিকানায়। 


এই চিঠি আসতে ১ মাসের মত সময় লাগে। যদিও আমার ২ মাস লেগেছে করোনা ভাইরাস এর জন্য।
তবে এমনিতে ১ মাস সময় লাগে। 
চিঠি পাওয়ার পর আপনাকে আপনার অ্যাডসেন্স টি ভেরিফাই করতে হবে এবং অ্যাকাউন্ট এ ১০০ ডলার হওয়া অব্দি অপেক্ষা করতে হবে। আরেকটা বেপার হল চিঠি ভেরিফাই করার পর আপনাকে একটা ব্যাংক অ্যাকাউন্ট এড করতে হবে আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট এ।

যখন ১০০ ডলার হয়ে যাবে তখন টাকা উঠাতে পারবেন। 



আমি আসলে এসব বেপারে আরও বিস্তারিত কথা বলেছি ভিডিও তে, চাইলে দেখে আসতে পারেন।

ধন্যবাদ সবাইকে।  

Post a Comment

0 Comments